Monday 11 January 2016

আমার কথা




আমার কথা - আমি বেড়াতে খুব ভালোবাসি, কিন্তু অদৃষ্টের পরিহাস সেইভাবে বেড়ানোর সুযোগ আমার জুটল না। অতএব দুধের স্বাদ ঘোলে মেটান – ভ্রমন কাহিনী পড়ে এই অকিঞ্চন এর মানস ভ্রমন। আমার সবচেয়ে প্রিয় লেখক সমরেশ বসু, এছাড়াও শঙ্কু মহারাজ, প্রবোধ কুমার সান্যাল আরও অনেকেই আছেন। এনাদের লেখা আমায় অনুপ্রেরনা যোগায়, স্বপ্ন দেখি সারা ভারত ঘুরে বেড়াব, অনেক লোকের সাথে মিশবো, তাঁদের সুখ দুঃখ- জীবনযাত্রা ফুটে উঠবে আমার লেখায়। কলম এ আঁকব  নিখুঁত ছবি যা সবার ভালো লাগবে। আপন দেশটি ঘুরে দেখব, দেখব মানুষ এর বিশাল জীবন আর তাঁদের জীবনযাত্রা। তেমন আর্থিক সঙ্গতি আর সময়ের বড় অভাব। মন ঠেক খেলো প্রথমেই, ঝোলাঝুলি হাতে বেরিয়ে পড়ব পিছুটান যে আছে – আমার সংসার। নিম্ম মধবিত্ত পরিবার এর ছেলে আমি, এছাড়া একটি বেসরকারি ফার্ম এ কর্মরত – ছুটিও কম আর পকেট এ রেস্তও কম। অতএব কাছে পীঠে যে আরশিনগর আছে তারই ছবি আর লেখার পসরা সাজিয়ে তোলার ছোট্ট প্রয়াস আর কি? সাথী এই Social Networking Site (i.e. Facebook, Twitter, Blog) আর আছে একটা Nikon এর DSLR, আর একটা Dell laptop and 3G Dongle, খুব খারাপ আয়োজন মনে হয় নয়। খুব শিগগিরি চেষ্টা করছি কিছু লেখা কে রুপ দেওয়ার – দেখা যাক সময় এর ফাঁস এড়িয়ে কতদুর কি হয়? আসলে লেখালিখি আর ছবিতোলা আমার কাছে এই Stressful life এ খোলা জানালা র মতন, একটুকরো দখিনা বাতাস বয়ে আনে আমার জীবনে। আজ এই টুকুই ...

No comments:

Post a Comment